নিলাভ ছাঁয়া
- নোমান আব্দুল্লাহ্ - অসজ্ঞায়িত ২৮-০৪-২০২৪

ভালবাসার নীল সিন্ধু পাড়ে,
নীল একটা ছাঁয়া পড়েছে
সেই ছাঁয়ার পাশে রয়েছে
এক কল্পমানব, কথা হচ্ছে
তার শরীরে মিশে থাকা অনুভূতির
সাথে।

সে রাতে চন্দ্রকিরণ কেমন
যেন ধূসর রঙ ধারন করেছিল,
ফোটেনি হাসনাহেনা, বকুলকুঞ্জ
ডাকেনি কোন নিশাচর পক্ষিও
শুধু ডেকেছিলো কিছু নীরব আর্তনাদ

ভালবাসাহীন সে রাত ছিল নিস্তব্ধ
প্রকূতিও ছিল নীরবতায় পরিপূর্ণ।
শুধু নীরব ছিল না সেই নীলাভ ছাঁয়া
কি যেন খুজে চলেছিল আনমনে
ঽয়তোবা হারানো ভালবাসাকে
ঽয়তোবা পুরোনো নিলাভ
স্মূতিগুলোকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।